ফিলিপস এভেন্ট ন্যাচারাল বেবি ফিডার রিভিউ | Philips Avent Natural Baby Bottle

শেয়ার করে অন্যদের জানাতে সাহায্য করুন

পণ্যের বিবরণ

ব্র্যান্ডফিলিপস এভেন্ট (Philips Avent)
মডেলফিলিপস এভেন্ট ন্যাচারাল বেবি ফিডার (Philips Avent Natural baby bottle)
সাইজ৪ আউন্স, ৯ আউন্স, ১১ আউন্স
বৈশিষ্ট্য• বিপিএ মুক্ত নিরাপদ ফিডার
• সহজে ব্যবহারযোগ্য
• বেশ আরামদায়ক
• দীর্ঘস্থায়
মূল্যবাংলাদেশ এর মূল্য জানতে যোগাযোগ করুন
Amazon থেকে কিনুন

Fairyland Parents রিভিউ

0
0.0 rating
0 out of 5 stars (based on 0 reviews)
Excellent0%
Very good0%
Average0%
Poor0%
Terrible0%

জেমসিক ২০১৫ সালের ডিসেম্বরে প্রায় ৯০০০ মায়েদের উপর একটি অনলাইন জরিপ করে। জরিপের ফলাফল অনুযায়ী তারা ফিলিপস এভেন্টকে “মায়েদের এক নম্বরের পছন্দের ব্র্যান্ড” হিসেবে অভিহিত করেছে। ওই পরিসংখ্যান অনুযায়ী বাচ্চাদের বিভিন্ন জিনিস কেনাকাটার জন্য মায়েরা ফিলিপস এভেন্টকেই সবচেয়ে বেশি ভরসা করেন।

ফিলিপস এভেন্ট তাদের তৈরিকৃত প্রোডাক্ট বা জিনিস দিয়ে নিজেদের খ্যাতি অর্জন করেছে। এভেন্ট কিন্ত শুরু থেকেই ফিলিপস এভেন্ট ছিলো না। ১৯৮৪ সালে ক্যানন রাবার এভেন্ট প্রতিষ্ঠা করেন। এভেন্ট হচ্ছে প্রথম প্রতিষ্ঠান যারা এন্টি-কলিক সিস্টেম উপযোগী বেবি ফিডার বাজারে আনে। সেখান থেকে অনেক উত্থান পতনের পর ২০০৬ সালে ব্র্যান্ডটি ফিলিপস প্রতিষ্ঠান কিনে নেয়। পরে তারা ফিলিপস এভেন্ট প্রতিষ্ঠা করে যা আজ বিশ্বজুড়ে বহুল প্রচলিত।

বিজ্ঞাপণ

ফিলিপস একটি ডাচ প্রতিষ্ঠান যার সদরদপ্তর নেদারল্যান্ডসের আমস্টারডার্মে অবস্থিত। এটি ১৯৮১ সালে জেরার্ড ফিলিপস ও তার বাবা মিলে প্রতিষ্ঠা করেন। একটি পারিবারিক ইতিহাস রচনা বলা চলে একে। ধীরে ধীরে প্রতিষ্ঠানটি বড় হতে হতে আজকের এই পর্যায়ে এসে দাঁড়িয়েছে।

যদিও ফিলিপস মূলত ইলেকট্রনিক সামগ্রীর জন্যই বিখ্যাত। কিন্তু বর্তমানে তারা শিশুদের বিভিন্ন প্রয়োজনীয় ও ভালো মানের জিনিস বাজারে এনে বেশ সাড়া ফেলে দিয়েছে।

ফিলিপস এভেন্ট ন্যাচারাল বেবি ফিডারের বৈশিষ্ট্য

বিপিএ মুক্ত নিরাপদ ফিডার : ফিলিপস এভেন্টের ন্যাচারাল বেবি ফিডারগুলি পলিপ্রোপিলিনের তৈরি এবং সেগুলি ব্যবহার করা নিরাপদ। পলিপ্রোপিলিন একটি উচ্চমানের প্লাস্টিকের উপাদান যা বিপিএ মুক্ত । তাই ফিডারগুলি সিদ্ধ করে জীবাণুমুক্ত করতে পারেন অথবা স্টেরিলাইয করতে পারেন, এতে করে বোতলের গঠন বা স্ট্রাকচারের কোনো পরিবর্তন হবেনা বা বোতলের প্লাস্টিক থেকে বিপিএ নির্গত হওয়ারও ঝুঁকি নেই। তাই চিন্তার কিছু নেই।

সহজে তরল ঢালা ও দুধ তৈরি করা যায় : এই ফিডারগুলির মুখ প্রশস্ত হওয়ার কারণে এতে তরল ও ফর্মুলা দুধ ঢালা বেশ সহজ এবং ফিডারের বাইরে পড়ার সম্ভাবনা কম থাকে। ফিডারের মাঝখানে খাঁজকাটা রয়েছে, তাই সহজে এবং ভালো মতো ধরে রাখা যায়। আপনার শিশুও এটি সহজে ধরতে পারে এবং এখানে কোনো রকম ঝুঁকি নেই কারণ এটি একদম হালকা।

আরামদায়ক এবং নির্ভরযোগ্য : যেমনটা আগেও বলেছি ফিডারটির গঠনের জন্য এটি খুব সহজেই ধরা যায় এবং খাওয়ার জন্য আপনাকে বা আপনার শিশুকে খুব একটা বেগ পেতে হবেনা।  ফিডারটির নিপল বেশ নরম তাই শিশু সহজেই ভালোভাবে চুষতে পারে। যেহেতু এর নিপল এর ডিজাইন অনেকটা আসল নিপলের মতোই, তাই শিশু খুব তাড়াতাড়ি এর সাথে পরিচিত হয়ে যায়। এর ভিতর দিয়ে তরল খুব ধীরে ধীরে প্রবাহিত হয়, যার কারণে খাওয়ার সময় কানের উপর চাপ কম পড়ে। এছাড়াও খাওয়ার সময় নিপল চুপসে যাওয়ারও সম্ভাবনাও বেশ কম। ফিডারের গায়ের পরিমাপক চিহ্নগুলোও বেশ স্পষ্ট তাই পরিমাণমত দুধ তৈরি করা সহজ।  

ফিলিপস এভেন্ট ন্যাচারাল বেবি ফিডার
ফিলিপস এভেন্ট ন্যাচারাল বেবি ফিডার

টুইন বাল্ব ডিজাইন: ফিলিপস এভেন্ট ন্যাচারাল ফিডারটির নিপলের আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো এর টুইন বাল্ব ডিজাইন। এই উচ্চমানের এন্টি-কলিক বা টুইন বাল্ব ডিজাইন দুধ থেকে বাতাস আলাদা করে ফিডারের মধ্যেই জমা করে রাখে। বেশিরভাগ ফিডারের নিচে বা মাঝে একটি অতিরিক্ত বায়ু নির্গমনপথ থাকে। কিন্তু এই ফিডারটিতে এটি নিপলের ভিতরেই স্থাপন করা হয়েছে। তাই পরিষ্কার করতে সময় কম লাগে এবং কষ্ট কম হয় কারণ এতে বাতাস বের করে দেয়ার জন্য আলাদা কোন অংশ যুক্ত করা হয়নি।

আপনার শিশু কোনো রকম অস্বস্তিবোধ ছাড়াই খেতে পারবে এবং বায়ু শিশুর পেটে গিয়ে গ্যাস হওয়া বা পেট ব্যাথা নিয়ে চিন্তার কিছু নেই। আপনিও নিশ্চিত থাকলেন। পাশাপাশি আরাম করে খেতে পারার কারণে শিশু তাড়াতাড়ি ঘুমিয়ে পড়বে এবং পেট ব্যথায় বার বার জেগে উঠবেনা। পেটে গ্যাস কম হওয়ার কারণে শিশুর বমির সমস্যাও কম থাকবে।  

সহজে ব্যবহারযোগ্য : ফিডারটি সহজে ব্যবহার এবং পরিষ্কারযোগ্য। এর মুখ প্রশস্ত  হওয়ায়  ফিডারটির ভিতরে ভালো করে পরিষ্কার করা যায়। পরিষ্কার করার জন্য আপনি যে কোন ব্রাশ বা স্পঞ্জ ব্যবহার করতে পারেন অথবা ডিশওয়াশার ব্যবহার করতে পারেন।  আপনি যেই পদ্ধতিতেই পরিষ্কার করুন না কেন এতে ফিডারের কোনো রকম ক্ষতি হবেনা।

সর্বত্র ব্যবহার : এই ফিডারটি যেকোনো বয়সের শিশুর জন্যই উপযুক্ত। এটি ভিন্ন ভিন্ন সাইজে বাজারে পাওয়া যায়। তাই আপনি খুব সহজেই আপনার দরকারী সাইজের ফিডারটি বাছাই করতে পারেন। এর আরেকটি বিশেষত্ব হচ্ছে আপনি খুব সহজেই এর  নিপল ও লিড বদলাবদলি করতে পারবেন৷ তাই ব্যবহারযোগ্য অংশগুলো সংরক্ষণ করে রাখুন, হয়তো পরে কাজে দিবে।

দীর্ঘস্থায়ী : যেহেতু ফিডারটি পলিপ্রোপিলিনের তৈরি, তাই এটি কোনো রকম সমস্যা ছাড়ায় অনেকদিন ব্যবহার করতে পারবেন। আপনি চাইলেও খুব সহজে এর কোনো ক্ষতি করতে পারবেন না। এমনকি হাত থেকে ভুলক্রমে পড়ে গেলেও এর কোনো ক্ষতি হবেনা। তাই আপনার শিশুর যতদিন ফিডার ব্যবহার করতে হয় ততদিন তার অন্য কোনো ব্র্যান্ডের  ফিডারের প্রয়োজন হবেনা। তাছাড়া ফিডারটি অনেকদিন ব্যবহার করলেও একদম নতুন মনে হবে।

বিজ্ঞাপণ

সাইজ প্রাপ্যতা

এই ফিডারগুলো সাধারণত ৪ আউন্স, ৯ আউন্স ও ১১ আউন্স – এই তিন সাইজে বাজারে পাওয়া যায়। আপনি চাইলে এগুলো আলাদাভাবে, দুইটি, তিনটি অথবা চারটি প্যাকে কিনতে পারবেন।

তাই আপনি খুব সহজেই আপনার পছন্দমতো এবং প্রয়োজনীয় সাইজের ফিডারটি বাছাই করতে পারেন। এটি খুব স্বাভাবিক যে একদম ছোট শিশুদের জন্য ছোট ফিডার লাগবে এবং একটু বড়দের জন্য আরেকটু বড় সাইজের ফিডার লাগবে। তাই শিশু বড় হওয়ার পর ফিডারের সাইজ বদলিয়ে ফেলুন।

বয়স অনুযায়ী এই ফিডারের বিভিন্ন ফ্লো এর নিপল পাওয়া যায়। বয়স বাড়ার সাথে সাথে যেহেতু বাচ্চারা আরও দ্রুত দুধ খেতে পারে তাই তাদের জন্য আরেকটু দ্রুত দুধ প্রবাহিত হয় এমন নিপল পাওয়া যায়। তবে নিপলগুলো যেকোন সাইজের বোতলেই আপনি ব্যবহার করতে পারবেন। তাই কনফিউশনের কোন সুযোগ নেই।

যদিও ফিলিপস এভেন্টের এই ফিডারটি সব বয়সী শিশুদের জন্যই উপযুক্ত, তবে সাইজ ঠিকঠাক মতো দেখে কিনা উচিত। কারণ ছোট বা বড় হলে সেক্ষেত্রে শিশুর খাওয়ার সমস্যা, টাকা ও সময় সবকিছুই নষ্ট হবে। তাই ফিডার সাইজ ভালোভাবে দেখে আপনার প্রয়োজনীয় সাইজটি বাছাই করুন। এই ফিডারগুলি বিশেষ করে ভ্রমণের সময় খুব উপকারী।

এক নজরে ফিডারটির কিছু উপকারী দিক

  • বিপিএ মুক্ত এবং নিরাপদ প্রাকৃতিক উপাদানের তৈরি।
  • এন্টি-কলিক বা টুইন বাল্ব ডিজাইন।
  • ফিডারটির নিপলের চওড়া অংশ বায়ুর প্রবাহ রোধ করে।
  • শিশুরা এই ধরনের ফিডারে খেতে স্বাচ্ছন্দ্য বোধ করে।
  • এর চওড়া গলা ফিডার পূর্ণ করতে ও পরিস্কার করা সহজে করে।
  • বোতলে কোনো রকম দাগ অথবা সময়ের সাথে রঙ উঠে যাওয়ার আশঙ্কা নেই।
  • ফিডারের নিপল নড়েচড়ে যাওয়ার বা ভেঙে যাওয়ার ভয় নেই।
  • ফিডারগুলো দীর্ঘদিন ব্যবহার উপযোগী।
  • ফিডারটি পরিষ্কার করলে বা কিংবা হাত থেকে পড়ে গেলে এর গঠনের কোনো রকম পরিবর্তন হয় না।

ফিডারটির যে ব্যাপারগুলো আপনাকে কিঞ্চিৎ সমস্যায় ফেলতে পারে

  • অন্য ফিডারগুলির তুলনায় এটি কিছুটা ব্যয়বহুল।
  • ফিডারটির লিড ঠিক মতো না বসালে দুধ লিক করার আশঙ্কা থাকে।
  • প্লাস্টিকের তৈরি হওয়ার কারণে অতিরিক্ত তাপমাত্রার কারণে বোতলের রঙ পরিবর্তিত হয়ে খয়েরী হয়ে যেতে পারে। ঠিক মতো পরিষ্কার করলে এই সমস্যা থেকে উত্তরণ পাওয়া যেতে পারে।

পৃথিবীর কোনো জিনিসই ১০০% সঠিক বা উপযুক্ত হয় না। ফিলিপ এভেন্ট ন্যাচারাল বেবি ফিডারেরও সামান্য কিছু ত্রুটি রয়েছে। কিন্তু এই অল্প কিছু সমস্যা বাদ দিলে ফিডারটি অন্য যেকোনো ব্র্যান্ডের ফিডার থেকে অনেক এগিয়ে থাকবে। সবচেয়ে জরুরি কথা হচ্ছে আপনার শিশু এই ফিডারে খেতে স্বাচ্ছন্দ্যবোধ করবে।

যেভাবে এই ফিডারটি পরিষ্কার করবেন

শিশুকে খাওয়ানোর পূর্বে সবসময় ফিডার পরিষ্কার করে নিতে ভুলবেন না। ঠাণ্ডা পানি দিয়ে প্রথমে ভালো করে ঝাঁকিয়ে ফিডারটি পরিষ্কার করে নিবেন। ফিডারটি খুলে নিন এবং আলাদা ভাবে প্রত্যেকটি অংশ সাবান পানি দিয়ে ধুয়ে নিন। এই ফিডারের মুখ অনেক বড় হওয়াতে আপনি চাইলে কাপড় বা স্পঞ্জ দিয়ে ধুয়ে নিতে পারেন। 

স্টেরিলাইজ অর্থাৎ জীবাণুমুক্ত করন পদ্ধতিতে জীবাণু মুক্ত করে নিন, এক্ষেত্রে আপনি মাইক্রোওয়েভ এবং ডিশ ওয়াশার দুইটাই ব্যবহার করতে পারেন। জীবাণুমুক্ত পানি দিয়ে ভালো করে ফিডার পরিষ্কার করে নিন এরপর শুষ্ক বাতাসে এটি শুকিয়ে যেতে দিন। শুকনো কাপড় দিয়ে ফিডার মুছতে যাবেন না, কেননা এতে করে কাপড়ে লেগে থাকা জীবাণু ফিডারে লেগে যেতে পারে। 

বিজ্ঞাপণ

ফিলিপস এভেন্ট ন্যাচারাল বেবি ফিডার সম্পর্কে চূড়ান্ত মতামত

যদিও ফিলিপস প্রতিষ্ঠানটি অন্য অনেক প্রতিষ্ঠানের মতো শুধুমাত্র শিশুদের জিনিসপত্র নিয়ে কাজ করেনা, তবুও ফিলিপ এভেন্টের শিশুদের প্রোডাক্ট বা জিনিসপত্র গুলো এখনো মানুষের পছন্দের তালিকায় রয়েছে।

ফিলিপ এভেন্টের এই ফিডারটি মূলত এমনভাবে তৈরি করা হয়েছে যাতে করে শিশুর স্তন্যপান ও ফিডার থেকে দুধ/ তরল পানে খুব বেশি পার্থক্য না থাকে। মায়েদের ও শরীর খারাপ থাকতে পারে বা বিভিন্ন কারণেই বিশ্রাম প্রয়োজন হয়। তখন এই ফিডারটির মাধ্যমে তারা নিশ্চিত করতে পারেন যে তাদের শিশু সময়মত এবং ভালো মতো খেতে পারছে।

এই ফিডারে করে খাওয়ার কারণে আপনার শিশুর পর্যাপ্ত পরিমাণে খেতে পারবে এবং তার ভালো ঘুম হবে। এতে করেও আপনার অনেক সময় বাঁচবে এবং আপনিও বিশ্রাম নেওয়ার সুযোগ পাবেন। তাই সব মিলিয়ে বলা যায় এটি একটি অসাধারণ প্রোডাক্ট।

পণ্যটি সম্পর্কে আপনার রিভিউ লিখুন

কাস্টমার রিভিউ


শেয়ার করে অন্যদের জানাতে সাহায্য করুন

Related posts