টমি টিপ্পি ক্লোসার টু নেচার ফিডার রিভিউ | Tommee Tippee Closer to Nature

পণ্যের বিবরণ

ব্র্যান্ড টমি টিপ্পি (Tommee Tippee)
মডেল ক্লোসার টু নেচার (Closer to Nature)
সাইজ150ml, 260m, 340ml
বৈশিষ্ট্য* বিপিএ মুক্ত নিরাপদ ফিডার।
* প্যাথেলেট মুক্ত নিরাপদ ফিডার।
* ভিন্ন বয়সের শিশুর জন্য ভিন্ন আকারে ফিডার পাওয়া যায়।
* মাইক্রোওয়েভ এবং ডিশওয়াশারে এই ফিডার দিতে পারবেন।
মূল্য বাংলাদেশে বর্তমান মূল্য জানতে যোগাযোগ করুন
Amazon থেকে কিনুন।

Fairyland Parents রিভিউ

0
0.0 rating
0 out of 5 stars (based on 0 reviews)
Excellent0%
Very good0%
Average0%
Poor0%
Terrible0%

১৯৬০ সালের দিকে ক্যালিফোর্নিয়া অঞ্চলের তিন ভাই মিলে শিশুদের জন্য একটি কাপ তৈরি করেন এবং তাদের প্রিয় কুকুকের নামে এই কাপের নাম রাখা হয় “টমি”। এভাবেই শুরু হয় টমি টিপ্পির (Tommee Tippee) যাত্রা। পরবর্তীতে এই কাপটি অনেক জনপ্রিয় হয়ে ওঠে। 

২০০৬ সালের দিকে একজন ব্রিটিশ ব্যবসায়ী ১৩৭ মিলিয়ন ডলারের বিনিময়ে এই কাপের স্বত্ব কিনে নেন। তিনি নিউক্যাসল আপন টাইন নামক এলাকায় এই কাপ প্রস্তুত করা শুরু করেন এবং দেখতে দেখতেই কিছুদিনের মধ্যে টমি টিপ্পি ইউনাইটেড কিংডমের মধ্যে সবচাইতে সেরা শিশুদের জন্য তৈরি পন্যের প্রস্তুতকারক হয়ে উঠে। 

টমি টিপ্পি ক্লোসার টু নেচার ফিডারের কিছু বৈশিষ্ট্য 

  • প্রথম যখন আপনি বোতলটি হাতে নিয়ে স্পর্শ করবেন সাথে সাথেই বুঝতে পারবেন ঠিক কেন এই বোতলটিই আপনার চাই! এই ফিডারের প্রধান বৈশিষ্ট্য হল এই ফিডারের মাধ্যমে আপনার শিশু একদমই অনুভব করতে পারবে না যে আপনার বুক থেকে দুধ খাচ্ছে নাকি ফিডার থেকে।
  • চমৎকার দেখতে এই ফিডারটিতে যে নিপল আছে, সেটার অনুভবটা একদম প্রাকৃতিক অর্থাৎ মায়ের নিপলের মতই। আর তাই দেখা যায় যে সে সকল মায়েরা এই ফিডারটি একবার ব্যাবহার করা শুরু করেন তাদের মধ্যে শতকরা ৯৭ ভাগই আবার পুনরায় এই ফিডারটিই ক্রয় করেন।
  • এর নিপল থেকে যেভাবে স্বাচ্ছন্দ্যে দুধ বের হবে সেটা একদম মায়ের বুক থেকে দুধ বের হওয়ার মতই।
  • খুবই আকর্ষণীয় দেখতে এই ফিডারটির মধ্যে যে পরিমাপের দাগ দেয়া রয়েছে সেটা একদমই নির্ভুল।
  • খুব চমৎকার ডিজাইনে তৈরি এই ফিডারটি বাবা-মা এবং শিশু উভয়েই খুব সুন্দর ভাবে ধরে রাখতে পারবে, এই ফিডারের আকারটা ঠিক সেভাবেই বানানো হয়েছে।
  • অন্যান্য বৈশিষ্ট্যর সাথে সাথে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় আমাদের ভুলে গেলে চলবে না, আর সেটি হল পণ্যের দাম। বাজারে অনেক ভালো মানের পণ্য থাকার পরেও আমরা অনেকেই সেটা ব্যবহার করতে পারি না পণ্যের অতিরিক্ত দামের কারণে। আর সেদিক থেকে আপনাকে নিশ্চিন্ত রাখতে টমি টিপ্পি কোম্পানি এই ফিডারের দাম নির্ধারণ করেছে একদম আপনার হাতের নাগালের মধ্যেই।
  • অনেক বাবা মার কাছ থেকেই একটা ব্যাপারে অভিযোগ শোনা যায় আর সেটি হল অনেক ফিডার থেকে দুধ চুইয়ে চুইয়ে পড়তে থাকে। কিন্তু এই ফিডারটি এতই চমৎকার এবং অত্যাধুনিক পদ্ধতিতে তৈরি করা হয়েছে যে ফিডার থেকে দুধ পড়ে যাওয়ার কোন ঝুঁকিই নেই। এছাড়াও নিপলটির চমৎকার এবং প্রাকৃতিক আকৃতির কারণে শিশুর মুখের মধ্যে খুব ভালোভাবে খাপ খাইয়ে যায়, আর তাই শিশুর মুখ থেকেও দুধ পড়ে যাওয়ার সম্ভাবনা একদম নেই বললেই চলে।
  • এই ফিডার আপনি যে কোন বয়সের শিশুর জন্যই ব্যবহার করতে পারবেন। একদম নবজাতক শিশুর থেকে শুরু করে আরেকটু বড় শিশু সবার জন্যই সঠিক মাপের নিপল পাওয়া যায় ফিডারের সাথে।
  • বাইসোপেল এ অর্থাৎ বিপিএ হল প্লাস্টিকের মধ্যে থাকা এক ধরনের ক্ষতিকারক পদার্থ, যেটা খাবারের মধ্যে বিষক্রিয়া সৃষ্টি করে। কিন্তু অত্যাধুনিক উপায়ে তৈরি এই ফিডারের মধ্যে বিপিএ নামক উপাদানটি নেই, যার ফলে আপনার শিশুর জন্য এটি অত্যন্ত নিরাপদ।
  • এই ফিডার দিয়ে খুব দ্রুত দুধ বের হতে থাকে না যার ফলে শিশু খাওয়ার সময় তার শ্বাস প্রশ্বাস জনিত কোন ধরনের সমস্যা অনুভব করে না।

ফিডারটির কিছু পছন্দনীয় দিক

  • অনেক পুরানো একটি কোম্পানির তৈরি পণ্য, যারা গুণগত মানের দিক থেকে কোন ধরনের ছাড় দেয় না।
  • বিপিএ মুক্ত নিরাপদ ফিডার।
  • প্যাথেলেট মুক্ত নিরাপদ ফিডার।
  • ভিন্ন বয়সের শিশুর জন্য ভিন্ন আকারে ফিডার পাওয়া যায়।
  • মাইক্রোওয়েভ এবং ডিশওয়াশারে এই ফিডার দিতে পারবেন।
  • একদম প্রাকৃতিক এবং আসল নিপলের অনুভব।

ফিডারের যে ব্যাপারগুলো আপনাকে একটু অস্বস্তিতে ফেলতে পারে

  • বেশ কয়েকজনের অভিযোগ পাওয়া গেছে যে এই নিপলটি বারবার খুলে যায়, তবে এই অভিযোগের সংখ্যা একদমই কম।
  • পরিমাপের জন্য ফিডারের বাইরে যে দাগ দেয়া রয়েছে, ধোয়ার সময় সেগুলো উঠে যেতে পারে।
  • যেহেতু এই ফিডারটি শিশুর জন্য নিরাপদ করার জন্য নিপল থেকে দুধ একটু ধীর গতিতে বের হয়, তাই যে সকল শিশুরা এবং মায়েরা খুব দ্রুত খেতে এবং খাওয়াতে পছন্দ করে তাদের জন্য নিপলটি একটু অস্বস্তিকর।
  • বাজারে এই কোম্পানির অনেক নকল পণ্য রয়েছে, যার ফলে অনেকেই ভুল করে নকল পণ্য কিনে প্রতারিত হয়ে থাকেন।
  • খুব বেশি দাম না হওয়ার কারণে অনেকেই পণ্যটিকে তেমন মূল্যায়ন করেন না।
  • কেউ কেউ অভিযোগ করেছেন, বিভিন্ন বয়সের শিশুর জন্য নিপলের আকৃতিগুলো অনেকাংশে সঠিক নয়।

যেভাবে এই ফিডারটি পরিষ্কার করবেন

শিশুকে খাওয়ানোর পূর্বে সবসময় ফিডার পরিষ্কার করে নিতে ভুলবেন না। ঠাণ্ডা পানি দিয়ে প্রথমে ভালো করে ঝাঁকিয়ে ফিডারটি পরিষ্কার করে নিবেন। ফিডারটি খুলে নিন এবং আলাদা ভাবে প্রত্যেকটি অংশ সাবান পানি দিয়ে ধুয়ে নিন। এই ফিডারের মুখ অনেক বড় হওয়াতে আপনি চাইলে কাপড় বা স্পঞ্জ দিয়ে ধুয়ে নিতে পারেন। 

স্টেরিলাইজ অর্থাৎ জীবাণুমুক্ত করন পদ্ধতিতে জীবাণু মুক্ত করে নিন, এক্ষেত্রে আপনি মাইক্রোওয়েভ এবং ডিশ ওয়াশার দুইটাই ব্যবহার করতে পারেন। জীবাণুমুক্ত পানি দিয়ে ভালো করে ফিডার পরিষ্কার করে নিন এরপর শুষ্ক বাতাসে এটি শুকিয়ে যেতে দিন। শুকনো কাপড় দিয়ে ফিডার মুছতে যাবেন না, কেননা এতে করে কাপড়ে লেগে থাকা জীবাণু ফিডারে লেগে যেতে পারে। 

পরিশেষে এটা বলা যেতে পারে যে দাম অনুযায়ী এই ফিডারটি খুবই ভালো এবং উন্নতমানের। দাম এবং মানের এক চমৎকার সংমিশ্রণ এই ফিডারের জনপ্রিয়তা দিন দিন বাড়িয়ে তুলছে। যেহেতু ফিডার থেকে দুধ লিক হয় না এবং এটির আকৃতির কারণে ধরে রাখাটা খুবই সহজ তাই এটি ব্যবহারের ক্ষেত্রেও অনেকটা স্বাচ্ছন্দ্য পাওয়া যায়। যেহেতু আদতে এটি একটি প্লাস্টিকের বোতল, তাই এর বাইরের পরিমাপের দাগগুলো খুব সহজেই উঠে যেতে পারে। তবে হাতের নাগালের মধ্যে রাখা দামের জন্য টুকটাক কিছু অস্বস্তিকর ব্যাপার এড়িয়ে যাওয়া যেতেই পারে, যেহেতু মানের ব্যাপারে এবং শিশুর নিরাপত্তার ব্যাপারে এই কোম্পানি একদমই আপোষহীন।

যে প্রশ্নগুলো মায়েরা প্রায়শই করে থাকেনঃ

১। প্যাকেটের সাথে যে নিপলগুলো আসে সেগুলো দিয়ে কি দুধ খুব দ্রুত বের হয়?

উত্তরঃ না! প্যাকেটের সাথে আসা নিপল অথবা বাজারে এই ফিডারের জন্য তৈরি খুচরো নিপল যেটাই ক্রয় করেন না কেন এগুলো দিয়ে দুধ একটু ধীরে বের হয়। কোম্পানি ইচ্ছে করে এভাবেই নিপলগুলো করেছে, কেননা দ্রুত দুধ বের হতে থাকলে শিশু বিষম খেতে পারে এবং স্বাভাবিক শ্বাস প্রশ্বাস ব্যহত হতে পারে।

২। ফিডারের সবগুলো অংশই কি ডিশ ওয়াশারের মধ্যে দেয়া যাবে?

উত্তরঃ হ্যাঁ! এই ফিডারটির সবগুলো অংশই মাইক্রোওয়েভ এবং ডিশওয়াশারের মধ্যে দেয়া যাবে।

৩। এই কোম্পানি কি কাঁচের তৈরি ফিডার বানায়? আমি কাঁচের তৈরি ফিডার খুঁজছিলাম!

উত্তরঃ হ্যাঁ! বর্তমানে এই কোম্পানির তৈরি কাঁচের বোতলের ফিডার বাজারে পাওয়া যাচ্ছে। আপনি যদি কাঁচের বোতলে স্বাচ্ছন্দ্য বোধ করেন তাহলেও টমি টিপি নামক এই কোম্পানিটিকেই আপনি বেছে নিতে পারেন।

৪। আমার শিশু কি স্বাচ্ছন্দ্যের সাথে ফিডারটি ধরতে পারবে?

উত্তরঃ হ্যাঁ! বোতলটি সেভাবেই তৈরি করা হয়েছে যাতে বাবা-মায়ের সাথে সাথে শিশুও যেন খুব স্বাচ্ছন্দ্যের সাথে বোতলটি হাত দিয়ে ধরে রাখতে পারে। 

শিশুর জন্য বোতল বা নিপল কিভাবে বাছাই করবেন তা জানতে আমাদের আর্টিকেলটি পড়ুন।


পণ্যটি সম্পর্কে আপনার রিভিউ লিখুন

কাস্টমার রিভিউ

Related posts